‘আমি মিতাকে মনোনয়ন দিয়েছি, নৌকাকে ভোট দিয়ে তাকে জয়যুক্ত করবেন’

সন্দ্বীপে ভার্চুয়াল জনসভায় মিতার জন্য ভোট চাইলেন প্রধানমন্ত্রী

সন্দ্বীপে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মিতার জন্য ভোট চাইলেন সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিকালে তিনি পূর্ব সন্দ্বীপ হাই স্কুল মাঠে ভার্চ্যুয়ালী যুক্ত হয়ে বলেন, আমি মিতাকে (মাহফুজুর রহমান মিতা) মনোনয়ন দিয়েছি। আশা করি ৭ জানুয়ারি নৌকাকে ভোট দিয়ে মিতাকে জয়যুক্ত করবেন। নৌকায় ভোট দিয়ে আপনারা আমাদের প্রার্থীকে জয়যুক্ত করে আমাদেরকে আপনাদের সেবা করার সুযোগ করে দেবেন। এটাই সন্দ্বীপবাসীর কাছে চাওয়া।’

বারবার নৌকায় ভোট দিয়ে নৌকা জয়যুক্ত করার জন্য প্রধানমন্ত্রী সন্দ্বীপবাসীকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী আরও বলেন, ১৯৯১ এর ঘূর্ণিঝড়েের পর আমি সন্দ্বীপ গিয়েছিলাম। রিলিফের কাজ করেছি। সোলার প্যানেল দিয়েছি।

২০১৮ সালে সাবম্যারিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ দিয়ে সন্দ্বীপবাসীকে আলোকিত করেছি। আবাসন প্রকল্পের আওতায় গৃহহীনদের ঘরবাড়ি তৈরি করে দিয়েছি। এসব এলাকায় শিশুদের শিক্ষা, চিকিৎসা এবং মহিলাদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেবো।

শেখ হাসিনা উপস্থিত জনসাধারণের উদ্দেশ্যে বলেন, ‘সন্দ্বীপে যোগাযোগের অসুবিধা আছে। সি ট্রাক বা ভালো ল্যান্ডিং স্টেশন তৈরি করে দেবো, যাতে চলাচলে অসুবিধা না হয়।

ভিডিও কনফারেন্সের এ জনসভায় চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনের নৌকার প্রার্থী মাহফুজুর রহমান মিতা বলেন, সন্দ্বীপবাসী আপনার কাছে কৃতজ্ঞ। বেশ কিছুদিন পর আপনি সন্দ্বীপবাসীর সাথে সংযুক্ত হয়েছেন। আপনার মাধ্যমে আলোকিত হয়েছে সন্দ্বীপ, অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এ দ্বীপে। আগামী দিনে মূল ভূখন্ডের সাথে সন্দ্বীপের সংযোগ চাই। আপনার মাধ্যমে আমরা একটা সেতুর স্বপ্ন পূরন করতে চাই।

বিকেল ৩টা ৪০ মিনিটে শুরু হওয়া ভার্চুয়াল জনসভায় শেখ হাসিনা রংপুর বিভাগের গাইবান্ধা জেলা, রাজশাহী বিভাগের রাজশাহী জেলা ও মহানগর, ঢাকা বিভাগের টাঙ্গাইল জেলা এবং চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া জেলা, কুমিল্লা উত্তর-দক্ষিণ জেলা ও মহানগরে নির্বাচনি জনসভায় বক্তব্য দেন।  সবশেষে তিনি যুক্ত হন সন্দ্বীপ উপজেলা আওয়ামিলীগের আয়োজিত এ সমাবেশে। এ সময় সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলাউদ্দিন বেদন,সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  মাঈন উদ্দিন মিশন,জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগ সভাপতি ছিদ্দিকুর রহমান, সন্দ্বীপ উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক,  চট্টগ্রাম  জেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক ভাইস চেয়ারম্যান ফোরকান উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামিলীগ নেতৃ বৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ,সুশীল সমাজের প্রতিনিধিরা।

সমাবেশে উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা হতে প্রায় ২০ হাজারের বেশি কর্মী-সমর্থক ও সাধারণ মানুষ  অংশগ্রহণ করেন। পূর্ব সন্দ্বীপ উচ্চ বিদ্যালয়ে সন্দ্বীপ উপজেলা আওয়ামিলীগের সমাবেশে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে মাঠ ছিল লোকে লোকারন্যে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়াল জনসভায় বক্তব্য শুনতে দ্বীপের বিভিন্ন ইউনিয়ন  থেকে দল বেঁধে এসেছে মানুষ। নৌকার মিছিলে মুখর ছিল জনসভাস্থল থেকে এনাম নাহার মোড় পর্যন্ত। সাড়ে তিনটায় গনভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী। এ সময় অন্যান্য জেলা সমাবেশের মত  সন্দ্বীপের জনভাস্থল থেকে করতালি দিয়ে স্বাগত জানান উপস্থিত কয়েক হাজার মানুষ।