ভারত সিরিজ নিয়ে রোমাঞ্চিত লিটন

বিশ্বকাপ ফুটবলের ডামাডোলের মধ্যেই কাল মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-ভারত ওডিআই সিরিজ।  ৩ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ আগামীকাল রোববার (৪ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।  দলের নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল ইনজুরির কারণে ছিটকে যওয়ায় টাইগারদের নেতৃত্বের ভার উঠেছে ওপেনার লিটন দাশে কাঁধে।

প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে শনিবার সংবাদ সম্মেলনে আসেন বাংলাদেশের নতুন অধিনায়ক লিটন।  ভারত আর বাংলাদেশকে আন্ডারডগ মনে করে না মন্তব্য করে লিটন বলেন, ‘আমার মনে হয় ভারত খুব ভালো দল।  তারা এখন আর আমাদের আন্ডারডগ মনে করে না।  আমরা এটা নিয়ে অনেক রোমাঞ্চিত। কারণ ভারত ভালো দল।  আমরা সবাই জানি যদি ভালো ক্রিকেট খেলি এখানে তাহলে সম্মান বা সবকিছুই পাওয়া যাবে, আর এটাই মূল বিষয়।’

লিটন ভারতের ব্যাটিং লাইন আপের প্রশংসা করে আরও বলেন, তাদের ব্যাটিং লাইন আপটা খুব ভালো।  শুধু কোহলি না, রোহিত-ধাওয়ান, রাহুল যারা আছে।

বোলারদের নিয়ে আত্মবিশ্বাসী লিটন বলেন, আমরা আত্মবিশ্বাসী আমাদের বোলারদের নিয়ে।  আমরা চাইছি ভালো কিছু করতে।  যদিও দলের অন্যতম ভরসা পেসার তাসকিনও ছিটকে গেছেন ইনজুরির কারণে।

এরপরেও ঘরের মাটিতে ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ নিয়ে বেশ রোমাঞ্চিত নতুন অধিনায়ক।  ভারত সর্বশেষ বাংলাদেশে এসেছিল ২০১৫ সালে।  প্রায় ৭ বছর পর আবারও বাংলাদেশে পা রেখেছে ভারত।